অস্কার অ্যাওয়ার্ড জিতলেন সাকিব

আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়ে আছেন সাকিব আল হাসান। তবে থেমে নেই বিশ্ব সেরা এ অলরাউন্ডারের সম্মাননা প্রাপ্তি। সেরা বোলিং ফিগারের জন্য এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) অস্কার অ্যাওয়ার্ড জিতে নিলেন সাবেক এ টাইগার ক্যাপ্টেন।

সিপিএলের প্রথম আসরে বাংলাদেশের সেরা এ ক্রিকেটার স্পিন মায়া জালে গুড়িয়ে দিয়েছিলেন প্রতিপক্ষের ব্যাটিং লাইন-আপ। কেনসিংটন ওভালে মাত্র ৬ রান দিয়ে স্পিন বিষে নীল করে দিয়ে ছিলেন প্রতিপক্ষের ছয় ব্যাটসম্যানকে। দাপুটে এ বোলিং স্পেলই তাকে পুরস্কারটি এনে দিয়েছে।

ত্রিনবাগো রাইডার্সের বিপক্ষে বার্বাডোসের হয়ে সাকিবের ৪ ওভারের এই বিস্ফোরক বোলিং ফিগার এখনো ওয়েস্ট ইন্ডিজের এ ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের সেরা বোলিংয়ের রেকর্ড। সিপিএলের অফিসিয়্যাল টুইটার অ্যাকাউন্ট সাকিবের মনোমুগ্ধকর সেই বোলিং স্পেলের ভিডিও পোস্ট করেছে

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য সাকিবকে নিষিদ্ধ করেছে আইসিসি। ক্রিকেট দুনিয়ার এ নিয়ন্ত্রক সংস্থা তার শাস্তির সঙ্গে যোগ করেছে বাড়তি এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা।

ক্যারিয়ারের কঠিন সময়টা এখন পার করছেন সাকিব। তবে হতাশায় ভেঙে যাননি। পরিবারকে দেওয়া সময়টা চুটিয়ে উপভোগ করছেন। সঙ্গে নিজেকে প্রস্তুত রাখছেন ক্রিকেটে ফেরা জন্য। আগামী অক্টোবরেই যে নিষেধাজ্ঞা শাস্তির খড়গ থেকে মুক্তি পাবেন এ ক্রিকেট মেগাস্টার। অখণ্ড অবসরের ফাঁকে নিজেকে ব্যস্ত রাখছেন স্পন্সরশিপ কার্যক্রমে।