আম গাছে ঝুলছিল ধর্ষণ মামলার প্রধান আসামির লাশ

ধর্ষণের ঘটনার পর থেকে অভিযুক্ত রফিজ উদ্দিন অপু আত্মগোপনে ছিলেন।টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় এক স্কুলছাত্রীকে (১৩) ধর্ষণ মামলার অভিযুক্ত প্রধান আসামির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার শালিয়াবহ নয়াপাড়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত রফিজ উদ্দিন অপু (৪৫) ওই গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে ঘাটাইল থানার উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান মিডিয়াকে বলেন, ধর্ষণের ঘটনার পর থেকে অভিযুক্ত রফিজ উদ্দিন অপু আত্মগোপনে ছিলেন। এ অবস্থায় স্থানীয়রা আজ সকালে গ্রামের একটি বাগানে আম গাছের সঙ্গে অপুর লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে।

পুলিশ জানায়, গত ৯ ফেব্রুয়ারি সকালে ওই ছাত্রী রান্নার কাজে ব্যবহারের জন্য বাড়ির পাশের বাগানে পাতা কুড়াতে যায়। দুপুরে রফিজ উদ্দিন অপু তাকে একা পেয়ে মুখ গামছা দিয়ে বেঁধে ধর্ষণ করেন। অপু তাকে ধর্ষণের বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দিয়ে চলে যান। পরে ওই শিক্ষার্থী বাড়ি গিয়ে ঘটনাটি তার মাকে বললে বিষয়টি এলাকায় জানাজানি হয়।

এ ঘটনায় পরদিন ১০ ফেব্রুয়ারি দুপুরে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। একই দিন বিকেলে ওই ছাত্রী আদালতে ২২ ধারায় জবানবন্দি দেয়।