আর্জেন্টিনা দল ঘোষণা, নেই দি মারিয়া-ইকার্দি

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। তবে এই দলে জায়গা হয়নি আনহেল দি মারিয়া ও মাউরো ইকার্দির মতো তারকা ফুটবলারদের। তবে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ঘোষিত এই দলে ডাক পেয়েছেন স্ট্রাইকার আলেক্সিস মাক আলিস্তের।

লিওনেল স্কালোনি পিএসজির দুই তারকা দি মারিয়া ও ইকার্দিকে না নিলেও, আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে সার্জিও আগুয়েরো ও পাওলো দিবালা ঠিকই নিয়েছেন।

২১ বছর বয়সি ফরোয়ার্ড আলিস্তের খেলেন ইংলিশ ক্লাব ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নে। তিনি জাতীয় দলের জার্সিতে এর আগে দুটি ম্যাচ খেলেছেন।

আর্জেন্টিনা আসছে ২৬ মার্চ ঘরের মাঠ লা বোম্বোনেরায় ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করবে। আর পাঁচ দিন পর বলিভিয়ার মাঠে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা মুখোমুখি হবে।

মেসিকে দলে নিলেও কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড পাওয়ায় ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচে খেলা হবে না এই বার্সেলোনা অধিনায়কের।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: হুয়ান মুসো

ডিফেন্ডার: নেহুয়েন পেরেস, রেনসো সারাভিয়া, নিকোলাস ওতামেন্দি, হের্মান পেস্সেইয়া, নিকোলাস তাগলিয়াফিকো, লিওনার্দো বেলার্দি।

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেস, জিওভানি লো সেলসো, নিকোলাস দোমিনগেস, রদ্রিগো দে পল, মার্কোস আকুনা, রবের্তো পেরেইরা, এসেকিয়েল পালাসিও।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, নিকোলাস গনসালেস, লুকাস আলারিও, লাউতারো মার্তিনেস, পাওলো দিবালা, লুকাস ওকামপোস, আলেক্সিস মাক আলিস্তের।