করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে খুবি শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক নেপালি ছাত্রকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (৯ মার্চ) ওই ছাত্রকে খুমেক’র নবনির্মিত করোনাভাইরাস ইউনিটে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খুবি’র সহকারী রেজিষ্ট্রার মো. জাহাঙ্গীর হোসেন ঢাকা ট্রিবিউনকে জানান, ছুটিতে নিজের দেশ নেপালে গিয়েছিলেন ওই ছাত্র। গত শনিবার তিনি দিনাজপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। বিশ্ববিদ্যালয়ে এসে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে নিজের আসনে ওঠেন। কিন্তু এসময় তার জ্বর ও কাশি থাকায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিজ উদ্যোগে ওই ছাত্রকে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য খুমেক হাসপাতালে নিয়ে যায়।

এদিকে ওই শিক্ষার্থীর হাসপাতালে ভর্তি হওয়ার খবরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুজব ছড়িয়ে পড়ে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন শিক্ষার্থীরা

খুমেক হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে আনা হয়েছে। পরীক্ষা নিরীক্ষার পর এ ব্যাপারে সঠিক তথ্য জানানো সম্ভব হবে। জ্বর ও কাশি থাকার কারণে সতর্কতা হিসেবে তাকে করোনা ইউনিটে চিকিৎসাধীন রাখা হচ্ছে।”