কোহলিদের ওপর ক্ষেপেছেন কপিল

৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে সফর শুরু করেছিল ভারত। এর পর থেকে তাদের পারফরম্যান্সের গ্রাফ তলানিতে গিয়ে ঠেকেছে। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে কিউইদের কাছে ধবলধোলাই হয়েছে তারা।

পরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে তাদের কাছে লজ্জাজনকভাবে হেরেছে টিম ইন্ডিয়া। এ পরাজয়ের জন্য কোহলিদের তথা টিম ম্যানেজমেন্টের ওপর ক্ষেপেছেন সাবেক ভারতীয় অধিনায়ক কপিল দেব। তাদের একহাত নিয়েছেন তিনি।

বিশ্বকাপজয়ী তারকার মতে, কোহলিদের দল গঠনে গলদ রয়েছে। প্রথম একাদশ নির্বাচনের সমালোচনা করে কপিল বলেন, প্রত্যেকটা ম্যাচে কেন এত খেলোয়াড় পরিবর্তন করা হচ্ছে, সেটি আমি বুঝতে পারছি না। কোনো সেট দল নেই। দলে কোনো স্থায়ী ক্রিকেটার নেই। দীর্ঘদিন ধরে ক্রিকেটাররা একসঙ্গে না খেললে ওর প্রভাব খেলার ওপর পড়বেই।

টেস্টের ব্যাটিং লাইনআপ নিয়েও প্রশ্ন তুলেছেন কপিল। তিনি বলেন, লোকেশ রাহুল টেস্ট দলে না থাকায় আমি অবাক হয়েছি। টি-টোয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড় সে। স্বভাবতই দুরন্ত ফর্মে আছে। সব ফরম্যাটে দারুণভাবে মানিয়ে নিতে পারে ও। তাকে কীভাবে দলের বাইরে রাখলেন নির্বাচকরা বুঝলাম না। ওকে টেস্টে দরকার।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআইয়ের পর টেস্টেও ধোলাই হওয়ার শঙ্কা জেগেছে ভারতের। তবে কোহলিরা চাচ্ছেন, টেস্ট সিরিজ ড্র করে দেশে ফিরতে। দুদলের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে শনিবার, ক্রাইস্টচার্চে।