চীনে করোনা ভাইরাসের ওষুধ নিয়ে সংঘর্ষ, নিহত ১

চীনে প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই কারণে স্বাভাবিকভাবেই দেশটিতে করোনা ভাইরাস প্রতিরোধে ওষুধের সঙ্কট দেখা দিয়েছে ।

আর এমন পরিস্থিতির মধ্যেই করোনা ভাইরাস প্রতিষেধক নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটলো চীনে। এই সময় নয় বছরের এক কন্যা শিশু ছুরিকাঘাতে আহত হয়েছেন।

যুক্তরাজ্যভিত্তিক দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, চীনের পূর্বাঞ্চলীয় প্রদেশ জিয়াংসুর বায়োয়িংয়ে একটি সুপার মার্কেটে করোনা ভাইরাসে ওষুধ নেয়ার সময় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

ওষুধ কম থাকার কারণে এই সংঘর্ষ হয় বলে জানা গেছে।এসময় ঝু নামের নয় বছরের এক কন্যা শিশু ছুরিকাঘাতে আহত হয়েছেন। এই ঘটনায় ১৭ বছর বয়সী এক কিশোরীকে আটক করেছে পুলিশ। এদিকে আহত ঝু’কে হাসপাতালে ভর্তি করা হয়েছ। তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের মূল ভূখণ্ডের মৃতের সংখ্যা ১৬শ ছাড়িয়েছে। পুরো চীনে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৬৮ হাজার ।

এছাড়া চীনের বাইরে প্রায় ৩০টি দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে ফ্রান্স, হংকং, ফিলিপাইন এবং জাপানে চার জন মারা গেছেন।