জমি নিয়ে বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন!

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় জায়গা-জমি সংক্রান্ত বিরোধে চাচাতো ভাইয়ের হাতে শহীদ নুর (১৭) নামে এক কিশোর খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া আদর্শ গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া আদর্শ গ্রামের নাছির উদ্দিন ও তার ভাতিজা গোলাম কাদিরের মধ্যে জয়গা-জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জেরে মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে নাছির উদ্দিন ও তার ছেলে শহীদ নুর বাজার থেকে মোটরসাইকেলে করে বাড়িতের ফেরার পথে বোজাং (দেশীয় অস্ত্র) নিয়ে গোলাম কাদির তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় গোলাম কাদির শহীদ নুরের তলপেটে বোজাং দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। শহীদ নুরের পিতা নাছির উদ্দিনের ওপরও হামলা চালানো হয়। পরে রক্তাক্ত অবস্থায় তাদের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়।

স্থানীয় ইউপি সদস্য মনির উদ্দিন জানান, নাছির উদ্দিন ও তার ভাতিজা গোলাম কাদিরে মধ্যে জায়গা-জমি নিয়ে বিরোধ ছিল। যার কারণে মামলাও হয়। আমাদের ধারণা, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহের ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।