দুই শিশুকে ধর্ষণ করে হত্যা : দুইজনের মৃত্যুদণ্ড

রাজধানীর ডেমরায় ফারিয়া আক্তার দোলা (৫) ও নুসরাত জাহানকে (সাড়ে চার বছর) ধর্ষণ ও শ্বাসরুদ্ধ করে হত্যার অভিযোগে দুইজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমদ্দার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-গোলাম মোস্তফা ও আজিজুল বাওয়ানী। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। জরিমানার টাকা সমহারে দুই পরিবার পাবে।

রায় ঘোষণার আগে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করানো হয়। রায় ঘোষণার পর তাদেরকে আবার কারাগারে পাঠানো হয়।

আদালতের স্টেনোগ্রাফার গৌতম নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালের ৭ জানুয়ারি দুপুরে ভিকটিম নুসরাত জাহান এবং ফারিয়া আক্তারকে রুমে ডেকে নেন আসামিরা। এরপর তারা রুমের দরজা বন্ধ করে মোবাইলের মাধ্যমে সাউন্ডবক্সে গান ছেড়ে তাদের ধর্ষণ করেন। ধর্ষণ শেষে আসামি আজিজুল নুসরাত জাহানকে গামছা দিয়ে শ্বাসরোধ করে এবং আসামি গোলাম মোস্তফা ফারিয়াকে গলা টিপে হত্যা করেন।

এ ঘটনায় ডেমরা থানায় নুসরাত জাহানের বাবা পলাশ হাওলাদার বাদী হয়ে মামলা দায়ের করেন। ২০১৯ সালের ২২ জানুয়ারি ডেমরা থানার উপ-পরিদর্শক শাহ আলম দুই আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। একই বছর ২৩ মার্চ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। বিভিন্ন সময় ১৫ জন আদালতে সাক্ষ্য দেন।