ধাপ্পাবাজ’ কোহলিকে শাসালেন আম্পায়ার

হোয়াইটওয়াশ হওয়ার ম্যাচে বিরাট কোহলিকে মাঠে বসে রীতিমতো শাসিয়েছেন আইসিসির চারবারের বর্ষসেরা আম্পায়ার রিচার্ড কেটেলবরো।

নিউজিল্যান্ড হেরাল্ড পত্রিকার অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানানো হয়েছে, নামী এই আম্পায়ার ভারতের বিরুদ্ধে ‘ধাপ্পাবাজির’ অভিযোগ তোলেন।

দ্বিতীয় ইনিংসে দ্রুত উইকেট ফেলতে কোহলি ছটফট করছিলেন। চতুর্থ ওভারে টম ল্যাথাম ফাইন-লেগে বল ঠেলে দ্রুত এক রান নেওয়ার সময় ভারতীয় অধিনায়ক ‘টু..টু’ বলতে থাকেন।

কেটেলবরোকে এসময় কঠোর হতে দেখা যায়। কোহলিকে তিনি বলেন, ‘দুই বলে চিৎকার করো না। তুমি এখানে দুই রানের কথা বলেছ।’

‘চতুর’ কোহলি জবাবে জানান, দুই রান যেন না হয়, তার জন্য তিনি ফিল্ডারদের সতর্ক করেছেন।

আম্পায়ার কোহলির কথা আমলে না নিয়ে বলেন, ‘না, তুমি সেটা বলোনি। চিৎকার করেছ। অনেক হয়েছে।’

ক্রাইস্টচার্চে ভারত দ্বিতীয় ইনিংসে ১২৪ রানে গুটিয়ে গেলে জয়ের জন্য কিউইদের টার্গেট দাঁড়ায় ১৩২। স্বাগতিকদের দুই ওপেনার শতরানের জুটি গড়েন। দলীয় ১০৩ রানের মাথায় টম ল্যাথাম সাজঘরে ফেরার সময় ব্যক্তিগত ৫২ রানে ছিলেন। তিন ওভার বাদে বিদায় নেন টম ব্লান্ডেল (৫৫)। এরপর কেন উইলিয়ামসন (৫) দ্রুত ফিরলেও জয় পেতে সমস্যা হয়নি দলটির।

প্রথম ইনিংসেও প্রশ্নবিদ্ধ আচরণ করেন কোহলি। ল্যাথামকে মোহাম্মদ শামি বোল্ড করার পর তাকে দৃষ্টিকটু উদ্‌যাপন করতে দেখা যায় বলে নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে দাবি করা হয়েছে। দর্শকদের দিকে মুখ করে ‘শাট দ্য ফা*** আপ’ বলেন এই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটসম্যান।