নিখোঁজের তিন দিন পর অজ্ঞান অবস্থায় সাংবাদিক উদ্ধার

চট্টগ্রামে নিখোঁজের তিন দিন পর সীতাকুণ্ডের কুমিরা এলাকার একটি খালের পাড়ে অজ্ঞান অবস্থায় উদ্ধার হলেন সাংবাদিক গোলাম সারোয়ার। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় লোকজন তাকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, নিখোঁজ সাংবাদিক গোলাম সারোয়ারকে কুমিরা বাজার এলাকার একটি খালের পাড়ে পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাবার পাশাপাশি পুলিশে খবর দেয়। পরে পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয় বলেও সূত্র জানায়।

এদিকে গত বৃহস্পতিবার সকালে নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের চট্টগ্রামের স্টাফ রিপোর্টার গোলাম সারোয়ার। কোনো খোঁজ না পাওয়ায় ওই দিন কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়রি করেন পত্রিকাটির চট্টগ্রাম ব্যুরো প্রধান জোবায়ের সিদ্দিকী। তাকে উদ্ধারের দাবিতে রোববার সকালে সিএমপি কমশিনারের কার্যালয় ঘেরাও করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। ওই সময় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে সাংবাদিক নেতাদের আশ্বস্ত করেন।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত সুমন বনিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা অজ্ঞান অবস্থায় সাংবাদিক গোলাম সারোয়ারকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য কোতয়ালী থানা পুলিশকে হস্তান্তর করি।’