প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে থাকবেন সারাজীবন: সাকিব

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে দিয়ে ক্যারিয়ারে অধিনায়কত্বের ইতি টানছেন মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ২টায় তাদের বিপক্ষে লড়বে বাংলাদেশ। এর আগে বৃহস্পতিবার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে খোদ তিনি নিজেই এ ঘোষণা দেন।

তবে এখনই অবসর নিচ্ছেন না মাশরাফি। খেলা চালিয়ে যাবেন তিনি। খেলোয়াড় হিসেবে জাতীয় দলকে প্রতিনিধিত্ব করবেন ম্যাশ। ওই দিন সকালেই এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন তিনি।

প্রিয় মাশরাফির নেতৃত্ব ছাড়ার ঘোষণায় নিজেদের অনুভূতি জানিয়েছেন সতীর্থরা। সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে আবেগঘন পোস্ট দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। তার স্ট্যাটাসটি যুগান্তর অনলাইন পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

সত্যিকারের নেতা এবং যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সব সময়। বহু প্রতিবন্ধকতা সত্ত্বেও আপনি উৎসাহ জুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার থেকেই শিখেছি গৌরব আর সম্মানের সঙ্গে দেশের জার্সি পরে কীভাবে মাঠে লড়তে হয়। নিঃসন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে, কাটাব সামনের দিনগুলোতেও।

নিজের উদ্যমে যেভাবে আমাদের প্রেরণা দিয়েছেন, আর প্রতিটা মুহূর্ত পাশে থেকে দল হিসেবে সামনে এগিয়ে যেতে সাহায্য করার ব্যাপারটি ভুলব না কখনই। বিনয় আর সম্মানের সঙ্গে টিম টাইগার্স আর প্রিয় জাতীয় পতাকাকে বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। কিন্তু আমাদের সবার প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে সারাটা জীবন থাকবেন আমাদেরই মাঝে। সবসময়ই যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন এই শুভকামনা জানাচ্ছি।