বাবাকে হত্যার অপরাধে ছেলেসহ ৪ জনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে বাবাকে হত্যার অপরাধে ছেলেসহ চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের অতিরিক্তি জেলা দায়রা ও জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারহানা ফেরদৌস এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মির্জাপুর উপজলোর ভাঙ্গুরি দক্ষিণপাড়া গ্রামের নিহত আব্দুল আওয়ালের (৭০) ছেলে আসাদুজ্জামান মিয়া (৪২), নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের মৃত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন (৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আব্দুল মান্নান (৪০) এবং মীর কুটিয়া গ্রামরে মৃত আব্দুল জলির মিয়ার ছেলে জহরিুল ইসলাম (৫৫)। আসামি সবাই পলাতক রয়েছেন।

সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবার খান বাংলানিউজকে জানান, ২০১৩ সালের ১ জুলাই রাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাঙগুরি দক্ষিণপাড়া গ্রামের আব্দুল আওয়াল (৭০) নিজ ঘরে খুন হন। ওইদিনই নিহতের ছেলে দণ্ডিত আসাদুজ্জামান মিয়া থানায় একটি অভিযোগ করেন। পরবর্তীতে পুলিশ অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে। তদন্তে আব্দুল আওয়াল হত্যার সঙ্গে তার ছেলে আসাদুজ্জামান ও তার সহযোগিদের জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। পরে পুলিশ আসাদুজ্জামান ও জহিরুল ইসলামকে গ্রেফতার করলে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ ঘটনায় ওই বছর ১ আগস্ট পুলিশ বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলায় একজনের নাম পরিচয় ঠিক না থাকায় তাকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়। গ্রেফতারকৃত দুইজনই পরবর্তীতে জামিন লাভ করেন। বর্তমানে দণ্ডিত চারজনই পলাতক রয়েছেন।