মাত্র ৫.২৫ মিনিটে ১.৬ কিমি দৌড়ে তাক লাগালেন ৯ মাসের অন্তঃসত্ত্বা এক মা( ভাইরাল ভিডিও)

কথাতে আছে “সাবধানের মার নেই ” ।অর্থাৎ সাবধান থাকলে অনেক বি-প-দ সহজে এড়িয়ে যাওয়া যায় । অসাবধানতার ফলে আমরা অনেক সময় বড় বড় সমস্যার সম্মুখীন হয়ে থাকি । কিন্তু জেনে বুঝে নিজেকে বিপদের মধ্যে ফেলে দেওয়া মোটেও বুদ্ধিমানের কাজ নয় ।এর জন্য লাগে সাহস লাগে মানসিকতার সাথে সাথে লাগে অদম্য মনের জোর ।কিন্তু আমি কি বিষয়ে কথা বলছি এখনো নিশ্চয়ই বুঝতে পারছেন না তাহলে বলি বিস্তারিত ভাবে ।

সাধারণত যখন কোনো মহিলা অন্তঃসত্ত্বা থাকেন অর্থাৎ মাতৃত্বের স্বাদ পায় তখন তাকে একটু বেশি সাবধানে থাকতে হয়। বাড়ি যাবতীয় কাজ থেকে বিরত থাকতে বলা হয়। এর পাশাপাশি ঝুঁকিপূর্ণ কাজ গুলি থেকে নিজেকে সরিয়ে রাখার পরামর্শ দিয়ে থাকেন অনেকে ।কিন্তু নিজে অন্তঃসত্ত্বা জেনেও অ্যাথলেটিক মাঠে নামটা রীতিমত দুঃসাহসের ব্যাপার এবং তিনি সেটা করেছেন । এক ঘটনা তোলপাড় করে তুলেছে নেট দুনিয়া কে।

অন্তঃসত্ত্বার পর্ব যখন নয় মাস ছুঁইছুঁই তখন সাধারণত চিকিৎসকেরা বাড়িতে বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু তিনি রীতিমতো সাহসিকতার পরিচয় দিয়ে ১ মাইল পথ দৌড়ে বের করেছেন মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড এ । যেখানে সাধারন মানুষের এক মাইল পথ বের হতে সময় লাগে ৯ থেকে ১০ মিনিট সেখানে ওনার সময় লেগেছে মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড এ । ঝুঁকিপূর্ণ এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে নিমিষের মধ্যে ভাইরাল হয় ।

তবে তিনি একজন অ্যাথলেটিক ।তার সাথে সাথে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে চিকিৎসকের পরামর্শে তিনি নিয়েছিলেন। তবে তার এই ধরনের সাহসিকতার পরিচয় দেখে রীতিমতো অবাক অনেক দর্শক ও নেটিজেনরা । তার সাথে সাথে মিলেছে অনেক শুভেচ্ছা প্রশংসা এবং বাহবা । তবে এই ধরনের কাজ একজন অ্যাথলেটিকের পক্ষে সম্ভব এমনটাই মনে করছেন অনেকে। সাধারণ মানুষের পক্ষে কখনোই সম্ভব হয়ে উঠত না।