রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নতুন চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন অংসুই প্রু চৌধুরী।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে এ সংক্রান্ত গেজেট প্রকাশ করেছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে গেজেটে স্বাক্ষর করেছেন উপসচিব সজল কান্তি বণিক।

এছাড়া সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন বরকলের সবীর কুমার চাকমা, বাঘাইছড়ির প্রিয়নন্দ চাকমা, জুরাছড়ি থেকে প্রবর্তক চাকমা, নানিয়ারচর থেকে এলিপন চাকমা, রাঙামাটি সদর থেকে হাজি মো. মুছা মাতব্বর, বিপুল ত্রিপুরা, ঝর্না খীসা ও বাদল চন্দ্র দে, লংগদু উপজেলা থেকে মো. আব্দুর রহিম ও আছমা বেগম, কাপ্তাই উপজেলা থেকে অংসুচাইন চৌধুরী ও দিপ্তীময় তালুকদার, রাজস্থলী থেকে নিউচিং মারমা ও বিলাইছড়ি থেকে রেমলিয়ানা পাংখোয়া।

প্রসঙ্গত, পার্বত্য শান্তি চুক্তি অনুসারে তিন পার্বত্য জেলা পরিষদে পৃথক ভোটার তালিকার মাধ্যমে পরিষদের নির্বাচনের ব্যবস্থা থাকলেও আইনি জটিলতার কারণে পৃথক ভোটার তৈরি না হওয়ায় পরিষদগুলো সরকার পরিবর্তনের পরপরই পুনর্গঠন করে থাকে। পার্বত্য চুক্তি অনুসারে জেলা পরিষদ স্থানীয় উন্নয়নের প্রধান প্রাণশক্তি হওয়ায় আর হস্তান্তরিত বিভাগ হিসেবে ৩৩টি বিভাগ জেলা পরিষদে ন্যস্ত থাকায় সমতলের তুলনায় পার্বত্য জেলা পরিষদগুলো শক্তিশালী প্রতিষ্ঠান হিসেবে অত্র এলাকায় কাজ করছে।