শ্যামলীতে র‌্যাবের চেকপোস্টে গোলাগুলি, নিহত ১

রাজধানীর শ্যামলীতে র‌্যাবের চেকপোস্টে গোলাগুলির সময় একজন নিহত হয়েছে। শনিবার রাতে শ্যামলীর কিডনি হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সুজয় সরকার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাতে চেকপোস্টে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশির সময় দুর্বৃত্তদের সঙ্গে র‌্যাবের গোলাগুলি হয়। এতে একজন নিহত হয়। নিহতের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি ও একটি সিএনজি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব সূত্র জানায়, রাতে চেকপোস্টে একটি সিএনজিকে থামার সংকেত দিলে তা চেকপোস্টে এসে থামে, এসময় তাতে থাকা ড্রাইভারসহ চার যাত্রীকে গাড়ি থেকে নামার জন্য অনুরোধ করা হয়। ড্রাইভারসহ তিন ব্যক্তি নেমে আসে, কিন্তু পেছনের সিটে থাকা অন্যজন নামতে না চাইলে তাকেও নামার জন্য বলা হয়। সেসময় হঠাৎ বাকি ৩ জন ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে জাতীয় মানসিক হাসপাতালের সীমানা গ্রিল টপকে পালিয়ে যাবার চেষ্টা করে। সিএনজিতে থাকা ব্যক্তিও র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে উভয় পক্ষের গোলাগুলিতে একজন নিহত হয়। উদ্ধারকৃত সিএনজির নম্বর ঢাকা মেট্রো-থ-১১-১০৪০।

র‌্যাব জানায়, গুলিবিদ্ধ ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মানিব্যাগে থাকা জাতীয় পরিচয়পত্রের সূত্র ধরে জানা যায়, তার হানিফ মিয়া ওরফে শাহীন বিশ্বাস (৪৮)।

র‌্যাবের ধারণা নিহত ব্যক্তি সিএনজি অটোরিকশা চুরি চক্রের সদস্য।

ঢামেক ক্যাম্প পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জাগো নিউজকে বলেন, ভোর ৪টায় একজনকে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।