সাকিব কেন ইংলিশ প্রিমিয়ার লিগে?

হাইভোল্টেজ ‘ম্যানচেস্টার ডার্বি’ মাঠে বসেই উপভোগ করলেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার রাতে ম্যানচেস্টার ইউনাইটেড আর ম্যানচেস্টার সিটির আগুনে লড়াই দেখতে ওল্ড ট্রাফোর্ডে উপস্থিত ছিলেন ৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের ঐতিহ্যবাহী এই লড়াইয়ে জয়ী হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে রেড ডেভিলসরা।

কিন্তু ক্রিকেটার সাকিব কেন হঠাৎ ফুটবল ম্যাচ দেখতে উপস্থিত হলেন মাঠে, সেটাও আবার ইংল্যান্ডে? আসল কারণ শুধু ম্যাচ উপভোগ করাই নয়। একটি আন্তর্জাতিক তেল উৎপাদনকারী প্রতিষ্ঠানের বাংলাদেশ শাখার সঙ্গে যুক্ত রয়েছেন সাকিব। প্রতিষ্ঠানটি ম্যানইউ’র সঙ্গেও সম্পৃক্ত। সেই সুবাদেই ইংলিশ দলটির ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে খেলা দেখতে যান তিনি।

আইসিসির নিষেধাজ্ঞায় আপাতত সব ধরনের ক্রিকেটের বাইরে রয়েছেন সাকিব। তবে বসে থাকার মানুষ তো তিনি নন। এই সময়টায় ক্রিকেট থেকে দূরে থাকলেও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ও বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন এই অলরাউন্ডার, ঘুরে বেড়াচ্ছেন দেশ বিদেশে।

এদিকে আগামী ২৮ মার্চ অস্ট্রেলিয়ার মেলর্বোনে বসবাসকারী বাংলাদেশিদের আয়োজনে একটি ক্রিকেট ফেস্টিভাল হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার কথা রয়েছে সাকিবের।