স্পেনে আরও ১৫৫ মৃত্যু, আক্রান্ত ১১ হাজার ছাড়াল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে ইউরোপের দেশ স্পেনে নতুন করে আরও ১৫৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৩৭ জন। এছাড়া দেশটিতে করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯১ জনে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছেন।

সিএনএন তাদের হালনাগাদ তথ্যে এই খবর জানিয়েছে। তাতে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানানো হয়েছে, গত সোমবার স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ১৬১ জন। তা বেড়ে এখন ১১ হাজার ২৭৯ হয়েছে। এছাড়া একদিন আগে মৃত্যুর সংখ্যা ৩৪২ জন থাকলেও তা এখন ৫’শ ছুঁই ছুঁই।

স্পেনের রাজধানী মাদ্রিদে মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেন্টার ফর হেলথ এলার্টস অ্যান্ড ইমারজেন্সিসের পরিচালক ফার্নান্দো সিমন এসব তথ্য জানান। তিনি বলেন, গত নতুন করে ১ হাজার ৯৮৭ জনের ডায়াগনসিস করা হয়। আক্রান্তদের বেশিরভাগ দেশটির রাজধানী মাদ্রিদ বলে জানান তিনি।

এদিকে নভেল কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরও ১৩৫ জনের মৃত্যু হয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে। দেশটিতে এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৮৮ জনে। ইতালিতে একদিনে ৩৪৯ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৩৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী ৭ হাজার ৪৭১ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৮৬ হাজার ৬৭৬। অপরদিকে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ হাজার ৩৩৮ জন।