হঠাৎ বৃষ্টিতে পানিবন্দী মিরপুরবাসী, রাস্তায় পাওয়া যাচ্ছে ইলিশ মাছ !

আজ সকালে কোনো প্রকার পূর্বাভাস ছাড়াই হুট করে কালবৈশাখী ঝড়ের সাথে তুমুল বৃষ্টি হয়ে গেলো রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায়। বাদ পরেনি মিরপুর, কালশী, পল্লবী, শেওরাপাড়া, কাফরুল সহ  আশেপাশের এলাকাগুলাও।

 
তবে অদ্ভূতভাবে এই হালকা বর্ষণেই কঠিন বন্যার সৃষ্টি হয়েছে মিরপুরে।

খোঁজ নিয়ে জানা যায়, গতো কয়েকমাস বৃষ্টি না হওয়াতে মিরপুরবাসী ভুলেই গিয়েছিলো বৃষ্টি কি জিনিস আর বন্যা কি জিনিস। তাই অপরিকল্পিত ভাবে রাস্তার পাশের ড্রেন গুলোকে বর্জ্য ফেলা শুরু করেছিলো তারা। এর ফলে আজ সকালের অল্প বৃষ্টিতেই ড্রেনের মাধ্যমে পানি নিষ্কাশিত না হতে পেরে বন্যার কবলে পরলো মিরপুরবাসী।


তবে মজার ব্যপার হচ্ছে এই বন্যার জল মিরপুরবাসীর জন্যে অভিশাপ না হয়ে আশীর্বাদ হিসেবে দেখা দিয়েছে। কারন বন্যার এই জলে পাওয়া যাচ্ছে প্রচুর পরিমানে ইলিশ মাছ। ড্রেনের পানি থেকে মাথা উঁচু করে উঁকি দিচ্ছে রূপালী ইলিশ।

মিরপুরবাসী আজ সকালে স্কুল কলেজ অফিস আদালত বন্ধ ঘোষণা করে বরশি আর মাছ ধরার জাল হাতে রাস্তায় নেমে এসেছে। যারা বরশি বা জাল কিনতে পারেনি তারা খালি হাতেই মাছ ধরার চেষ্টা করছে।

পুরো মিরপুর জুড়ে আজ একটা উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। আজ দুপুরে সবার বাড়িতে রান্না হবে সুস্বাদু ইলিশ মাছ।

আমাদের বিশিষ্ট সাঙবাদিক লোকমান এরকমই একজন মৌসুমি জেলের কাছে তার অনুভূতি জানতে চাইলে সে বলে, “আজ বহুকাল পর বাড়িতে ইলিশ রান্না হবে, আজ দুপুরে তোমার নিমন্ত্রণ”।