৩৬টি চলচ্চিত্রে অভিনয় করে এখন নায়িকা হচ্ছেন দীঘি

নায়িকা হচ্ছেন দীঘি- শিশুশিল্পী হিসেবেই সুপরিচিত দীঘি। তার পুরো নাম প্রার্থনা ফারদিন দীঘি। পাঁচ থেকে ছয় বছর বয়সে দীঘি ৩৬টি চলচ্চিত্রে অভিনয় করে। ‘কাবুলিওয়ালা’, ‘চাচ্চু আমার চাচ্চু’, ‘এক টাকার বউ’ সিনেমায় অভিনয়ের জন্য শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পায় দীঘি।

‘বাবা বাবা আমাদের ময়না পাখিটা না…’ এই সংলাপটি দিয়ে বাংলাদেশের টিভি দর্শকের নজর কেরেছিলেন শিল্পী জু’টি দােয়েল ও সুব্রতর মেয়ে দীঘি। তাকে বলা যায় বাংলাদেশের তুমুল জনপ্রিয় শিশুশিল্পী। বিজ্ঞাপন ও চলচ্চিত্রে একাধারে শিশুশিল্পী হিসেবে কাজ করেছেন তিনি। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এরপর পড়াশোনা নিয়ে ব্যস্ত ছিলেন দীঘি। এর মাঝেই থেমে থেমে গু’ঞ্জ’ন ওঠে নায়িকা হয়ে ফিরছেন দীঘি। এবার সত্যি নায়িকা হয়ে বড় পর্দায় আসার ইচ্ছা প্রকাশ করেছেন দীঘি। এদিকে গেল শনিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজনের একটি অনুষ্ঠানে চিত্রনায়ক ইমনের সঙ্গে মঞ্চে উপস্থাপনাও করেন দীঘি।

৩৬টি চলচ্চিত্রে অভিনয় করে এখন নায়িকা হচ্ছেন দীঘি
এ ব্যাপারে দীঘি বলেন, শিল্পী সমিতির বনভোজনে ইমন ভাইয়ের সঙ্গে মঞ্চে উপস্থাপনা করলাম। ভালো লেগেছে আমার। এদিকে নতুন বেশকিছু সিনেমার কাহিনী হাতে পেয়েছি। গল্পগুলো পড়ছি। খুব শিগগিরই বড় পর্দায় কাজ শুরু করবো। তবে নায়ক হিসেবে কে থাকতে পারেন দীঘির বি’প’রীতে তা এখনই বলতে চান না তিনি।