৪ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা, ৬৫ বছরের বৃদ্ধ গ্রেফতার

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সাড়ে চার বছর বয়সী এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে মো. নেওয়াজ উদ্দিন নজির (৬৫) নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। দীর্ঘদিন পলাতক থাকার পর গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সিপন চন্দ্র মজুমদারের নেতৃত্বে মাটিরাঙ্গার শান্তিপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তিনি ওই এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, ঘটনার দিন ১০ ফেব্রুয়ারি সকালে শিশুটির বাবা তাকে বাড়ির পাশের মক্তবে দিয়ে নিজের কাজে চলে যান। মক্তব ছুটি হলে বাড়ি ফেরার পথে লম্পট মো. নেওয়াজ উদ্দিন নজির শিশুটিকে বিস্কুট ও চকলেট খাওয়ার প্রলোভন দেখিয়ে তার বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় শিশুটি চিৎকার করলে ওই লম্পট তাকে ছেড়ে দেন।

পরে ওই শিশু বাড়িতে গিয়ে তার মায়ের কাছে ঘটনা জানালে বিষয়টি জানাজানি হয়। একপর্যায়ে শিশুটি অতিরিক্ত রক্তক্ষরণে অসুস্থ হয়ে পড়লে ওই দিনই বিকেলে তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে বাড়ি ফিরে ১৬ ফেব্রুয়ারি শিশুটির বাবা ধর্ষণচেষ্টার অভিযোগে মো. নেওয়াজ উদ্দিন নজিরের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় মামলা করেন। মামলা দায়েরের পর থেকেই মো. নেওয়াজ উদ্দিন নজির পলাতক ছিলেন।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দিন ভূঁইয়া জানান, ওই শিশুটির বাবার অভিযোগের ভিত্তিতে মো. নেওয়াজ উদ্দিন নজিরকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) আদালতে পাঠানো হবে। খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ওই শিশুটির ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে বলেও জানান তিনি।